Home / লাইফস্টাইল / ব্যায়ামের সুফল মিলবে প্রতিদিনের যেসব কাজে

ব্যায়ামের সুফল মিলবে প্রতিদিনের যেসব কাজে

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ব্যায়ামের সুফল মিলবে প্রতিদিনের যেসব কাজে সে সব কথা নিয়ে। কর্মব্যস্ত জীবনে ব্যায়াম(Exercise) করার জন্য আলাদা সময় না পেলে এখন আর কোনো সমস্যা নেই। ফিটনেস ঠিক রাখার জন্য প্রতিদিনের কিছু কাজই আপনাকে সেই সুফল দিতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।ব্যায়ামের সুফল মিলবে প্রতিদিনের যেসব কাজে

ব্যায়ামের সুফল মিলবে প্রতিদিনের যেসব কাজে

আর তাই এখন ঘণ্টার পর ঘণ্টা জিমে সময় না কাটিয়ে বাড়ির কিছু কাজে হাত লাগাতে পারেন। এতে কাজের পরিমাণ যেমন কমবে তেমনি জিমের জন্য খরচ করা পয়সাও বাঁচবে।

শারীরিক(Physical) কোনো জটিলতা না থাকলে লিফ্টের বদলে সিঁড়ি ব্যবহার করুন। পাঁচতলার বেশি হলেই শুধু লিফট ব্যবহার করুন। এতে করে আপনার শারীরিক পরিশ্রম হবে। সেই সঙ্গে হবে পায়ের ব্যায়ামও।

সারা দিনে আমাদের এখন দীর্ঘক্ষণ কাটে ফোনে কথা বলে৷ সে কাজের কথাই হোক, বা নিছক আড্ডাই হোক৷ এই ফোনালাপকেই নিজের কাজে ব্যবহার করুন৷

কথা বলার সময় এক জায়গায় বসে কথা না বলে ঘরের মধ্যে হাঁটতে হাঁটতে কথা বলুন৷ পাঁচ মিনিট থেকে আধঘণ্টা, যত ক্ষণ কথা বলবেন ততক্ষণই হাঁটুন৷ এই ‘ওয়াক অ্যান্ড টক’-এ আপনার ক্যালরি ঝরতে বাধ্য৷

বাড়ি ঘর গুছিয়ে রাখার কাজও এখানে জিমের কাজ দেবে। ঘর গোছানোর সময় শারীরিক কসরত হয়। তাই শরীরের প্রতিটি অঙ্গে ব্যায়ামের(Exercise) সুফল পেতে ঘর গোছানোর কাজটি এই ঈদের দিনটি থেকেই শুরু করতে পারেন।

বসে ঘর মোছার কারণে পেটে চাপ পড়ে। আর এটাকেই কাজে লাগাতে পারেন পেটের মেদ ঝরানোর কাজে। বাড়তি ওজন(Weight) ঝেড়ে ফেলতে কাপড় চোপড় ধোয়ার কাজও এক্ষেত্রে অনেক কাজে দেয়।

ভাল থাকুন, সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

রোজার সময় ওষুধ সেবনে যেসব বিষয়ে সতর্ক থাকা উচিত

রোজার সময় ওষুধ সেবনে যেসব বিষয়ে সতর্ক থাকা উচিত

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *