Home / স্বাস্থ্য টিপস / এক ব্যায়ামেই মুহূর্তেই পিঠের ব্যথা সারবে

এক ব্যায়ামেই মুহূর্তেই পিঠের ব্যথা সারবে

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো এক ব্যায়ামেই(Exercise) মুহূর্তেই পিঠের ব্যথা সারবে সে সম্পর্কে। কর্মজীবীদের মধ্যে যারা দৈনিক চেয়ারে বসে কাজ করেন, তাদের বেশিরভাগই পিঠের ব্যথায়(Pain) ভোগেন। দিনের বেশিরভাগ সময় বসে থাকার কারণে শরীরে(Body) নানা রোগব্যাধি বাসা বাঁধতে শুরু করে।এক ব্যায়ামেই মুহূর্তেই পিঠের ব্যথা সারবে

এক ব্যায়ামেই মুহূর্তেই পিঠের ব্যথা সারবে

বিশেষ করে পেশিতে টান ধরা, হাত পায়ের যন্ত্রণা, হাড়ের বিভিন্ন সমস্যা তো আছেই। এমনকি পিঠের ব্যথায় অনেকেই কাতরান। বিভিন্ন বয়সের মানুষজন এই সমস্যায় এখন নিয়মিত ভুগছেন।

যদিও এমনটি হলে অনেকেই বিভিন্ন উপায় অনুসরণ করে ব্যথা সারানোর চেষ্টা করেন। অথচ জানেন কি, এক ব্যায়ামেই কমাতে পারেন পিঠের ব্যথা।

এতে দেহের ভঙ্গি সংশোধন হবে ও ভারসাম্যের উন্নতিও সাধন হবে। চক্রবাকাসন নামের এই আসনটি দৈনিক করলেই দীর্ঘদিনের পিঠে ব্যথাও সারবে মুহূর্তেই-

প্রথমে কাঁধের নীচের দিকে কব্জি ও নিতম্বের নীচের দিকে আপনার হাঁটু সমান্তরালে রেখে নীচের দিকে ঝুঁকে চার হাতে-পায়ে দাঁড়ানোর ভঙ্গি করুন। এক্ষেত্রে পায়ের পাতা রাখতে হবে ভেতরের দিকে ও গলা থাকবে টানটান।

লম্বা শ্বাস নিয়ে আপনার নিতম্ব যতটা সম্ভব উপরে উঠিয়ে নিন। আর পেট নীচের দিকে নামিয়ে আনুন। পেটের নীচের দিকে পেশী যেন প্রায় মেরুদণ্ডকে স্পর্শ করতে পারে।

এবার মুখ তুলে আস্তে আস্তে উপরের দিকে দৃষ্টি রাখুন। যাতে আপনার পিঠ ধনুকের ভঙ্গিতে মেঝের দিকে বেঁকে যেতে পারে।

তবে এটি ভুলভাবে করলে আপনার ঘাড় ও পেছনের পেশীতে চাপ পড়তে পারে। যা পেশীর ব্যথার(Muscle pain) কারণ হতে পারে। তাই সতর্কভাবে ও সঠিক উপায়ে করুন চক্রবাকাসন।

ভাল থাকুন, সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

কাঁচা ছোলার পুষ্টিগুণ জেনে নিন

কাঁচা ছোলার পুষ্টিগুণ জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *