Home / রূপচর্চা / ভ্রু ঘন করার কিছু সহজ উপায়

ভ্রু ঘন করার কিছু সহজ উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ভ্রু ঘন করার কিছু সহজ উপায় নিয়ে। সকলের ভ্রু এক রকমের হয় না। কারো ঘন তো কারো বেশ পাতলা। এটা সাধারনত পুষ্টির(Nutrition) অভাব, অতিরিক্ত প্লাগ ও হরমোনের ভারসাম্যহীনতার কারনে হয়ে থাকে। তবে সময় নিয়ে যত্ন করলে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।ভ্রু ঘন করার কিছু সহজ উপায়

ভ্রু ঘন করার কিছু সহজ উপায়

ভ্রু ঘন করার উপায়

একটি লেবু(Lemon) খোসা ছাড়ীয়ে পাতলা করে স্লাইস করে নিন। এবার একটি পাত্রে নারিকেলের তেলের সাথে এই লেবু সারা রাত রেখে দিন। সকালে উঠে তুলোয় মিশ্রণটি লাগিয়ে ভ্রুতে ব্যবহার করুন। তবে মনে রাখবেন এটা যেন সুর্যের আলোতে না হয়।

ক্যাস্টর অয়েল বেশ ভালো কাজ করে থাকে। আঙ্গুলে ক্যাস্টর অয়েল মাখিয়ে আলতো করে ম্যাসাজ করুন ভ্রুতে। কিছু সময়ের জন্য রেখে দিন। ৩০ মিনিট পর উষ্ণ গরম পানি(Hot water) ও ফেস ক্লিনার দিয়ে ধুয়ে ফেলুন। এই পদ্ধতি পরপর কয়েকদিন এপ্লাই করুন। তবে ইরিটেশন হলে আর ব্যবহার করবেন না।

পেঁয়াজ এর ঝাঝালো উপাদান আপনার ভ্রু গজানোর কাজ অনেক দ্রুত করতে সাহায্য করবে পেঁয়াজ ছেঁচে এর রস ভ্রু এর নীচে তুলো দিয়ে লাগিয়ে নিন এবং শুকাতে দিন। শুকিয়ে গেলে আরও কয়েক প্রলেপ দিন।

যদি আপনার ভ্রু বেশি প্লাক করার কারণে পাতলা হয়ে গিয়ে থাকে তাহলে ঘৃত কুমারীর রস আপনার ভ্রু গজাতে সাহায্য করবে। ঘৃত কুমারীর পাতা ছেঁচে সেটার রস লাগান ভ্রুর উপরে। এর ভেষজ প্রভাব আপনার ভ্রু(Eyebrows) গজাতে সাহায্য করবে।

কয়েকদানা মেথি পেস্ট করে লাগাতে পারেন। সেক্ষেত্রে মেথির সাথে এ্যালমন্ড অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন তাতে আপনার স্কিন আর্দ্রতা(Humidity) পাবে। এই মিশ্রণ লাগাবেন রাতে ঘুমের আগে এবং সকালে ধুয়ে ফেলবেন।

ভাল থাকুন, সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

রং ফর্সা করার সহজলভ্য কিছু উপাদান

রং ফর্সা করার সহজলভ্য কিছু উপাদান

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *