Home / রূপচর্চা / পেঁয়াজের রস দিয়ে মুখের দাগ দূর করার উপায়

পেঁয়াজের রস দিয়ে মুখের দাগ দূর করার উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো পেঁয়াজের(Onion) রস দিয়ে মুখের দাগ দূর করার উপায় সম্পর্কে। আমাদের ত্বকের(Skin) ভিতর সবথেকে গুরুত্বপূন্য অংশ হচ্ছে আমাদের মুখ(Face) । আমাদের ত্বকে যেকোন অংশে যদি দাগ থাকে তবে চিন্তার শেষ থাকে না । তবে যদি মুখের ত্বকে দাগ দেখা দেয় তবে এটা আমাদের জন্য আরো ও চিন্তার হয়ে দাড়ায় । যদি মুখের ত্বকে দাগ দেখা যায় তখন নিজের মনটাও ভালো থাকেনা । আপনার ত্বক(Skin) ফর্সা হোক বা না হোক কিন্তু দাগ আপনার ত্বকে ক্খনো ও ভালো লাগবে না । তাই আমরা সবাই দাগ দূর করার চেষ্টা করে থাকি । মুখের ত্বকের দাগ দূর করার জন্য আমরা নানা ধরনের কাজ করে থাকি ।পেঁয়াজের রস দিয়ে মুখের দাগ দূর করার উপায়

পেঁয়াজের রস দিয়ে মুখের দাগ দূর করার উপায়

আমরা বাজার(Market) থেকে বিভিন্ন ধরনের ক্রিম ক্রয় করে থাকি । এসকল ক্রিমে একদিকে যেমন রাসায়নিক পদার্থ্ থাকে তেমনি অন্যদিকে এটার দাম সবার হাতের নাগালে থাকে না । যার ফলে সবােই এগুলো ব্যবহার করতে পারে না তবে আমরা রান্না ঘরের কিছু জিনিষ দিয়ে খুব সহজে মুখের বলিরেখা ও দাগ দূর করতে পারি । আমরা পেঁয়াজের রস তৈরী করে তা দিয়ে মুখের দাগ দূর করতে পারি ।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে পেঁয়াজের রস দিয়ে ‍মুখের দাগ দূর করা যায় :

প্রয়োজনীয় উপকরণ :

একটি পেঁয়াজের রস(Onion juice)

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটি বড় সাইজের পেঁয়াজ নিয়ে পরিষ্কার করে এটা থেতো করে এর রস বাটিতে রেখে দিন ।

ব্যবহারের নিয়মাবলি :

প্রথমে তুলা দিয়ে ছোট আকারের বল তৈরী করে নিতে হবে ।

এরপর এই বলটি পেঁয়াজের রসে ভিজিয়ে রাখতে হবে ।

তারপর এটি মুখের কালো দাগের ওপর খুব আলতো করে ঘষতে হবে ।

এরপর এটাকে কিছু সময় রেখে দিতে হবে ।

পেঁয়াজের রস শুকিয়ে গেলে মুখ পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

পেঁয়াজের রস মুখের কালো দাগ(Black spots) দূর করতে অনেক বেশি কার্য্করী । তাই এটি আপনার ত্বকে(Skin) ব্যবহার করে সহজে আপনার মুখের ত্বক দাগহীন করে ফেলুন ‍।

এই প্যাকটি আপনাকে প্রতি সপ্তাহে চার দিন করে লাগাতে হবে । দাগ না যাওয়া পর্য্ন্ত এটি নিয়মিত ব্যবহার করুন । এভাবে এই রস ব্যবহার করলে আপনার মুখের কালো দাগ দূর হয়ে যাবে ।

ভাল থাকুন, সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

ডার্ক সার্কেল দূর করার ঘরোয়া সহজ উপায়

ডার্ক সার্কেল দূর করার ঘরোয়া সহজ উপায়

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *