Home / চুলের যত্ন / চুল ঘন করতে আলুর প্যাক ব্যবহার

চুল ঘন করতে আলুর প্যাক ব্যবহার

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো চুল(Hair) ঘন করতে আলুর প্যাক ব্যবহার সম্পর্কে। আমাদের অনেক সমস্যার মধ্য একটি সমস্যা হচ্ছে চুল পড়া(Hair loss) । আজকাল খুব বেড়ে গিয়েছে টাক পড়ার হার । একেবারে টাক না হয়ে গেলে ও চুল পড়া ও পাতলা হয়ে যাওয়ার সমস্যা আছে আজকাল প্রায় সবারই । পরিবেশ দূষণ(Environmental pollution) ও ব্যস্ত জীবন কেড়ে নিচ্ছে চুলের সৌন্দর্য। ঘন, কালো, রেশমি চুল পাওয়া এখন যেন ভাগ্যের ব্যাপার। কিন্তু ক’জনের ভাগ্য এত প্রসন্ন। তাই চুলের ভাগ্য ফেরাতে ব্যবস্থা করতে হয় নিজেদেরই। সে ক্ষেত্রে প্রাকৃতিক(Natural) উপায়ের কোনো তুলনা হয় না। এমনই একটি প্রাকৃতিক উপায় হল আলুর প্যাক। আলুতে থাকে প্রচুর পরিমাণে ভিটামিন বি, সি, জিঙ্ক, আয়রন। এই উপাদানগুলি চুলের বৃদ্ধি ঘটায়। মাথায় জমে থাকা ময়লা পরিষ্কার করে। পাশাপাশি চুলকে করে ঝলমলে(Shining)।চুল ঘন করতে আলুর প্যাক ব্যবহার

চুল ঘন করতে আলুর প্যাক ব্যবহার

আলুর রসের হেয়ার প্যাক কী ভাবে তৈরি করবেন?

উপকরণ

আলুর রস,

অ্যালোভেরা জেল।

প্রণালী

একটি খোসা সমেত আলু(Potatoes) ভালো ভাবে ধুয়ে ছোটো ছোটো টুকরো করে নিন। টুকরোগুলো ব্লেন্ডারের সাহায্যে ভালো করে পিষে নিন। রসটি বেশি ঘন মনে হলে সামান্য জল মেশান। এতে দুই চামচ অ্যালোভেরা জেল দিয়ে প্যাক তৈরি করুন।

ব্যবহার

প্যাকটি চুলের(Hair) গোড়ায় ঘষে ঘষে লাগান। আধ ঘণ্টা রেখে হালকা গরম জলে ধুয়ে নিন। এক দিন ছাড়া এই প্যাক ব্যবহার করলে চুল পড়া(Hair loss) বন্ধ হবে ও চুল ঘন কালো হবে।

ভাল থাকুন, সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

কখন চুলের যত্ন নেওয়ার সঠিক সময় জানেন কি

কখন চুলের যত্ন নেওয়ার সঠিক সময় জানেন কি?

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *