Home / লাইফস্টাইল / পাঁচ ধরনের প্রেমিকা থেকে দূরে থাকুন

পাঁচ ধরনের প্রেমিকা থেকে দূরে থাকুন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো পাঁচ ধরনের প্রেমিকা(Lover) থেকে দূরে থাকার কথা নিয়ে। প্রেম-ভালোবাসা মানেই অন্য রকম এক অনুভূতি(Feelings)। পৃথিবীতে এমন একজন মানুষ খুঁজে পাওয়া যাবেনা যে তার জীবনে প্রেম আসেনি। প্রেমকে সাধারণত একটা আবেগ বলেই মনোবিজ্ঞানীরা(Psychologists) অভিহিতে করেছেন। প্রেম এলে পরিবর্তন হয়ে মানুষের আচার আচরণ।

পাঁচ ধরনের প্রেমিকা

পাঁচ ধরনের প্রেমিকা থেকে দূরে থাকুন

প্রেমের কারণে মানুষ ভুলে যায় অতীত বা ভবিষ্যতের কথা। জীবনে প্রেম আসতে পারে এক বা একাধিক বার। তবে হুট করেই যার তার প্রেমে পড়ে যাওয়া উচিত নয়।

এতে করে জীবনে নেমে আসতে পারে অন্ধকার। ঘটে যেতে পারে নানা অঘটন। তাই ছেলেদের উদ্দেশ্যে মনোবিজ্ঞানীরা পাঁচ ধরনের প্রেমিকা(Lover) থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন।

যে ৫ ধরনের প্রেমিকা থেকে দূরে থাকবেন

ডোন্ট কেয়ার স্বভাবের

প্রেমিকা যদি হয় একেবারে ডোন্ট কেয়ার স্বভাবের তাহলে তো বুঝবেন কপালে কষ্ঠ আছে। কারণ ডোন্ট কেয়ার স্বভাবের মেয়েরা সাধারণত প্রেমিকের কোন কথার পাত্তা দেয় না। প্রেমিকের পছন্দ কিংবা নিষেধ কানেও নেয় না। এমন প্রেমিকা থেকে সাবধান! ভবিষ্যৎ(Future) অন্ধকারে যাওয়ার আগেই ভাবুন। কী করবেন?

উদাসীন প্রেমিকা

অনেকের প্রেমিকাই(Lover) একেবারেই উদাসীন। এ ধরনের মেয়ে প্রেমিকা হিসেবে এলো মানসিকভাবে শান্তি পাবেন না কখনই। কারণ কেয়ার সবারই প্রিয়। কিন্তু একেবারেই কেয়ারলেস সহনীয় নয়। তুমি অসুস্থ হয়ে বাসায় আছো। অথচ তার এগুলোতে কিছু যায় আসে না। তাহলে এমন প্রেমিকা ছেড়ে দেয়ার বুদ্ধিমানের কাজ হবে।

অতিরিক্ত যত্নবান

এ ধরনের প্রেমিকা নিয়েও নানা সমস্যা। প্রেমের শুরুতে এ ধরনের মেয়ে ভালো লাগলেও ধীরে ধীরে এগুলো রীতিমতো অত্যাচার মনে হবে। চলাফেরা থেকে শুরু করে খাওয়া, ঘুম এমনকি রাস্তায় হোঁচট খেলে কিনা সেটাও জানতে চান তারা। এমন প্রেমিকার হাতে পড়লে জীবন জাহান্নামের কিনারায় এসে দাঁড়াবে।

বাস্তববাদী

প্রেমিকাদের অনেকেই অতিরিক্ত বাস্তববাদী(Realistic) হয়ে থাকে। এই ধরণের প্রেমিকা(Lover) উঠতে বসতে যুক্তি দাঁড় করায়। এটা এভাবে নয় ওভাবে করো বলে সারাক্ষণ জ্ঞাণ বাক্য শুনায়। মোটকথা তাদের খুশি মত তারা তোমাকে উঠাবে আর বসাবে। সুতরাং সিদ্ধান্ত নিন এখনই।

প্রেমিকা যখন আপনার কথায় ওঠ-বস করে

অতিরিক্ত কোন কিছুই ভালো নয়। কিছু প্রেমিকা আছে যারা প্রেমিকের কথায় ওঠ-বস করে। এমন প্রেমিকা থেকেও দূরে থাকা শ্রেয়। তখন প্রেমিকাকে প্রেমিকের কাছে মনে হবে পুতুল। জরুরী কোন মূহুর্তে এরা কোন বুদ্ধি দিয়ে তোমাকে সাহায্য করতে পারে না। জীবন চলার পথে সমস্যা কমানোর থেকে এরা আরও বাড়ায়।

মনোবিজ্ঞানীরা বিশ্লেষণ করে এ ধরনের প্রেমিকা(Lover) থেকে প্রেমিকদের দূরে থাকার কথা জানালেও একেবারে নিখুঁত প্রেমিকা পাওয়া সম্ভব নয়। তার আগে আপনাকেও নিখুঁত প্রেমিক হতে হবে। প্রবাদে আছে, নিজ ভালো তো জগৎ ভালো।

প্রেমিক যদি প্রেমিকাকে প্রপার ভালোবাসা দেয় তাহলে যেকোন প্রেমিকাই সেরা প্রেমিকা হয়ে উঠতে পারে বলেও জানিয়েছেন মনোবিজ্ঞানীরা।

ভাল থাকুন, সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

গরমে কাঁচা আম খেলে কী হয় জেনে নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *