Home / রান্নাঘর / ইফতারে প্রাণ জুড়াতে চাই স্ট্রবেরির শরবত

ইফতারে প্রাণ জুড়াতে চাই স্ট্রবেরির শরবত

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো ইফতারে প্রাণ জুড়াতে চাই স্ট্রবেরির শরবত(Strawberry juice) সে সব কথা নিয়ে। বাইরে বের হলেই প্রচণ্ড গরম, প্রাণ হাসফাঁস। গরমে প্রাণ জুড়াতে শরবতের জুড়ি নেই। শরবতই হচ্ছে ভীষণ তেষ্টায় গলা ভেজানোর সবচেয়ে স্বাস্থ্যকর(Healthy) উপায়। তবে শরবতের উপাদানও কিন্তু হতে হবে স্বাস্থ্যকর। স্ট্রবেরি দিয়ে সহজেই শরবত  তৈরি করা যায়। স্ট্রবেরির শরবত বেশ উপকারি। স্ট্রবেরিতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। ম্যাংগানিজ ও পটাশিয়াম। আটটি স্ট্রবেরিতে একটি কমলার সমান ভিটামিন সি পাওয়া যায়। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এ ফল।

  স্ট্রবেরি শরবত

ইফতারে প্রাণ জুড়াতে চাই স্ট্রবেরির শরবত

তাই তীব্র গরমে প্রাণ জুড়াতে খেতে পারেন স্ট্রবেরির শরবত।গরমে শরীরে(Body) পানির অভাব দূর করতে স্ট্রবেরি অনেক কার্যকর। চলুন তবে জেনে নেয়া যাক স্ট্রবেরির শরবত তৈরির রেসিপিটি-

উপকরণ: স্ট্রবেরি এক কাপ, চিনি(Sugar) পরিমাণ মতো, আইসক্রিম এক থেকে দুই কাপ, ঠাণ্ডা দুধ(Milk) দুই কাপ, বরফ কুচি তিন থেকে চার টুকরা, চেরি দুই থেকেতিনটি।

প্রস্তুত প্রণালী: প্রথমে স্ট্রবেরিগুলোকে টুকরা করে নিন। এবার চিনি মিশিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। একটি গ্লাসে ঢেলে দুধ মিশিয়ে উপরে আইসক্রিম, চেরি ও বরফ(Ice) কুচি দিয়ে পরিবেশন করুন মজাদার স্ট্রবেরির শরবত।

ভাল থাকুন, সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

সজনে ফুলের বড়া তৈরি

সজনে ফুলের বড়া তৈরি

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *