Home / চুলের যত্ন / সরিষার তেল ও জবাফুলের প্যাক ব্যবহার করে চুলের যত্ন নিন

সরিষার তেল ও জবাফুলের প্যাক ব্যবহার করে চুলের যত্ন নিন

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের জানাবো সরিষার তেল(Mustard oil) ও জবাফুলের প্যাক ব্যবহার করে চুলের(Hair) যত্ন নিন সে কথা নিয়ে। যদি বলা হয় আমাদের সেীন্দর্যের প্রধান উৎস(Source) কি ? যদি এই উত্তর দিতে বলা হয় তাহলে সবাই একবারে বলবে চুল(Hair) । চুল ছাড়া আমাদের সেীন্দর্যের ঘাটতি যেন পূরণ হয় না । যাদের চুল নেই তারাই জানে চুলের কতটা গুরুত্ব রয়েছে । আমাদের দেখতে যত সুন্দর হোক না কেন চুল না থাকলে আমাদের সেীন্দর্য বৃদ্ধি পায় না।

সরিষার তেল ও জবাফুলের প্যাক ব্যবহার করে চুলের যত্ন নিন

তবে সুন্দর(Beautiful) চুলের জন্য আমরা কি করে থাকি । বরং আমরা চুলের(Hair) যত্ন ঠিক মত নেয় না । এর ফলে চুলে খুশকি(Dandruff) হয় যা আমাদের চুল ঝরে(Hair loss)পড়তে সাহায্য করে থাকে । আমরা চুলের সৌন্দর্য বৃদ্ধিতে নানা ধরনের প্রসাধনী(Cosmetics) ব্যবহার করে থাকি । কিন্ত এসব প্রসাধনী অনেক ব্যয়বহুল এবং অনেক সময় এটা কাজ করে না । তবে আমরা প্রাকৃতিক ভাবে জবাফুল ও সরিষার মাধ্যমে চুলের যত্ন নিতে পারি । আমরা সামান্য ভুলের জন্য চুলের নানা ক্ষতি করে থাকি । তবে এই দুটি উপাদানের ব্যবহারে আমাদের চুলের সৌন্দর্য বাড়াতে পারি । আমরা সবাই জানি জবাফুল চুলকে সিল্কি করে এবং সরিষার তেলের গুনের কথা আমাদের সবার জানা আছে ।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক চুলের যত্নে সরিষার তেল(Mustard oil) ও জবাফুলের প্যাক কিভাবে কাজ করে থাকে :

উপকরণ :

১) সরিষার তেল

২) জবাফুল

৩) রেগুলার শ্যাম্পু

প্রস্তুত প্রণালী :

প্রথমে কয়েকটা জবাফুল নিয়ে থেঁতো করে নিতে হবে । এরপর এর ভিতর সরিষার তেল(Mustard oil) মিশিয়ে একটা পেস্ট বানিয়ে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

প্রথমে পেস্টটি চুল(Hair) ও চুলের গোড়ায় স্কাল্পে ভালো করে মাখিয়ে নিতে হবে । এরপর এক থেকে দেড়ঘন্টা মতো রেখে দিতে হবে। তারপর হালকা শ্যাম্পু(Shampoo) করে ধুয়ে ফেলতে হবে ।

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Check Also

চুল গজানোর ৫ টি ঘরোয়া চিকিৎসা

আশা করি সবাই ভাল আছেন। আজ আপনাদের মাঝে অরেকটি আর্টিকেল নিয়ে হাজির হলাম। আজ আপনাদের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *